Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

২০০ পরিবারকে মাথাভাঙায় নদীর চর থেকে নিরাপদ স্থানে সরিয়েছে প্রশাসন 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা মহকুমার নদীগুলিতে সোমবার জলস্তর কিছুটা কমলেও অসংরক্ষিত এলাকায় হলুদ সর্তকতা জারি রয়েছে। চর এলাকার বাসিন্দাদের অধিকাংশকে নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়েছে। প্রশাসন জানিয়েছে, এখনও পর্যন্ত মহকুমার ২০০টি পরিবারকে সরিয়ে আনা হয়েছে। 
বিশদ
একাধিক জনপ্রতিনিধির নাম প্রধানমন্ত্রী আবাস যোজনায়
মাল মহকুমায় বিতর্ক

সংবাদদাতা, মালবাজার: মাল মহকুমার নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রাম পঞ্চায়েতের পর এবার আংরাভাসা-২ গ্রাম পঞ্চায়েতের প্রধানের স্বামী সহ পঞ্চায়েত সমিতির একাধিক কর্মাধ্যক্ষের নাম প্রধানমন্ত্রী আবাস যোজনার তালিকায় থাকায় বিতর্ক দেখা দিয়েছে। একাধিক তৃণমূল নেতার নাম ওই তালিকায় থাকায় রাজনৈতিক মহলে আলোড়ন পড়েছে।  
বিশদ

স্বাস্থ্য পরীক্ষা ও পিপিই কিটের দাবিতে নার্সদের বিক্ষোভ চাঁচল হাসপাতালে 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: সোমবার নিজেদের স্বাস্থ্য পরীক্ষা ও প্রয়োজনীয় সুরক্ষা সরঞ্জামের দাবিতে বিক্ষোভ দেখালেন চাঁচল সুপার স্পেশালিটি হাসপাতালের নার্সরা। হাসপাতালের সুপারের অফিসের সামনে তাঁরা বেলা এগারোটা থেকে দুপুর তিনটা পর্যন্ত বিক্ষোভ প্রদর্শন করেন বলে জানা গিয়েছে।   বিশদ

পুরনো ফ্লাড সেন্টারগুলি কতটা ব্যবহারযোগ্য, প্রশ্ন গঙ্গারামপুরে 

সংবাদদাতা, গঙ্গারামপুর: গঙ্গারামপুর মহকুমার চারটি ব্লকে বর্তমানে মোট ১০টি ফ্লাড সেন্টার রয়েছে। সেগুলির মধ্যে চারটি সেন্টার নতুন ও ঝাঁ চকচকে। কিন্তু বন্যা পরিস্থিতি তৈরি হলে পুরোন সেন্টারগুলি দুর্গতদের আশ্রয় নেওয়ার জন্য কতটা কাজে লাগবে, তা নিয়ে সংশয়ে রয়েছেন স্থানীয় বাসিন্দারা।  বিশদ

বাড়ি কেনায় ১০ লক্ষ টাকা তোলার হুমকি শিক্ষককে
কোচবিহার

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: কোচবিহারের গুঞ্জবাড়ি এলাকায় নতুন বাড়ি কেনায় এক শিক্ষকের কাছ থেকে একদল দুষ্কৃতীর বিরুদ্ধে ১০ লক্ষ টাকা তোলা দাবি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। শুধুমাত্র তোলা দাবি করাই নয়, দুষ্কৃতীরা ওই শিক্ষকের বাড়ির তালা-চাবিও নিয়ে নিয়েছে।
বিশদ

শিলিগুড়ি ও জলপাইগুড়িতে করোনায় মৃত তিন, আক্রান্ত ২৯ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি ও সংবাদদাতা, মালবাজার: শিলিগুড়ি ও জলপাইগুড়িতে করোনার ছোবলে আরও তিনজনের মৃত্যু হল। সোমবার শিলিগুড়ির কোভিড হাসপাতালে ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ওই রোগীদের মৃত্যু হয়েছে। এদিকে এদিন শিলিগুড়িতে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২৯ জন।
বিশদ

দক্ষিণ দিনাজপুরের তিন শহরকে কন্টেইনমেন্ট জোন ঘোষণা 

সংবাদদাতা, বালুরঘাট: নতুন করে বালুরঘাট, গঙ্গারামপুর, বুনিয়াদপুর শহরকে পুরোপুরি ভাবে কন্টেইনমেন্ট জোন হিসেবে ঘোষণা করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। পাশাপাশি একাধিক গ্রাম পঞ্চায়েতের পুরো অংশকে কন্টেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত করা হয়েছে। 
বিশদ

শিলিগুড়ির গ্রামীণ এলাকায় নিয়ম না মেনেই মাছের নিলাম 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: শিলিগুড়ি মহকুমার গ্রামীণ এলাকা রা‌ঙাপানি ও লিউসিপাকরিতে নিয়ম বহির্ভূতভাবে মাছের নিলাম চলছে। এমনই অভিযোগ তুলে প্রশাসনের দ্বারস্থ হয়েছে মাল্লাগুড়ির হোলসেল ফিস মার্চেন্ট অ্যাসোসিয়েশন।  
বিশদ

সজলধারার ট্যাঙ্কে রাসায়নিক মেশানোর অভিযোগ তপনে 

সংবাদদাতা, তপন: সজলধারা জলের ট্যাঙ্কের মধ্যে রাসায়নিক মিশিয়ে দেওয়ার অভিযোগ উঠল। সোমবার ঘটনাটি ঘটেছে তপন থানার মালঞ্চ গ্রাম পঞ্চায়েতের ডাইনি গ্রামে। তবে কারও অসুস্থ হয়ে পড়ার খবর মেলেনি। স্থানীয় বাসিন্দাদের দাবি, এদিন সকালে ওই ট্যাঙ্ক থেকে জল নিতে গিয়ে তাঁদের সন্দেহ হয়। জল থেকে অস্বাভাবিক গন্ধ আসছিল। 
বিশদ

শিলিগুড়িতে চায়ের দোকানে গ্যাস সিলিন্ডারে বিস্ফোরণ 

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: সোমবার সকালে শিলিগুড়ি শহর সংলগ্ন এনজেপি থানার অম্বিকানগরে একটি চায়ের দোকানে গ্যাসের সিলিন্ডারে বিস্ফোরণ হয়। এরজেরে ওই এলাকায় তুমুল চাঞ্চল্য ছড়ায়।
বিশদ

মালদহে মহানন্দায় ডুবে বালকের মৃত্যু 

সংবাদদাতা, পুরাতন মালদহ: মালদহের গাজোল ব্লকের বৈরগাছি গ্রাম পঞ্চায়েত এলাকায় জলে ডুবে এক বালকের মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম আশিস সরকার(৭)। তাঁর বাড়ি মানিকচকের নাজিরপুর এলাকায়।   বিশদ

মাথাভাঙার এলংমারিতে উদ্ধার লক্ষাধিক টাকার কাঠ 

সংবাদদাতা, মাথাভাঙা: সোমবার সকালে মাথাভাঙার এলংমারিতে একটি গাড়ি থেকে ৩০ ঘনফুট সেগুন কাঠ উদ্ধার করল বনদপ্তরে। পুলিস ও বনদপ্তর জানিয়েছে, এদিন সকালে এলংমারিতে মাথাভাঙা-শীতলকুচি রাজ্য সড়কে একটি গাড়িকে বাসিন্দারা দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখেন। পরে কয়েকজন পাশে গিয়ে গাড়িতে সেগুনকাঠ দেখতে পান।
বিশদ

খুনই হয়েছেন, দাবি নিহত বিধায়কের স্ত্রীর
হেমতাবাদ 

অভিমন্যু মাহাত, রায়গঞ্জ: আত্মহত্যা নয়, আমার স্বামীকে খুনই করা হয়েছে। টাকার জন্যই তাঁকে খুন করা হয়েছে। অভিযোগ করলেন হেমতাবাদের নিহত বিধায়কের স্ত্রী চাদিমা রায়। পুলিস ঘটনাটি আত্মহত্যা বলে দাবি করলেও বিধায়ক দেবেন রায়ের রহস্যমৃত্যুতে নানা প্রশ্ন উঠছে। সেই সব প্রশ্নের সদুত্তর মিলছে না। 
বিশদ

বালুরঘাটে লকডাউন ভাঙায় ১০টি টোটো আটক 

সংবাদদাতা, পতিরাম: সোমবার বালুরঘাট শহরে লকডাউনের নিয়ম ভাঙার অভিযোগে ১০টি টোটো আটক করেছে পুলিস। এছাড়া একই অভিযোগে কয়েকটি বাইক আটক করা হয়েছে। পাশাপাশি পথচলতি সাধারণ মানুষকে ব্যাড়িকেডগুলির সামনে জিজ্ঞাসাবাদের পর যাতায়াতের অনুমতি দেওয়া হচ্ছে। 
বিশদ

আজ থেকে চাঁচলে ৭ দিনের জন্য লকডাউন 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: মালদহের চাঁচল মহকুমা সদরে মঙ্গলবার থেকে সাত দিন লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সোমবার ব্লক প্রশাসনের বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। চাঁচল থানার আইসি ও মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সদস্যরা বৈঠকে উপস্থিত ছিলেন। 
বিশদ

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কাটোয়া: সোমবার সকালে কেতুগ্রামে বাইক থেকে পড়ে গিয়ে লরির ধাক্কায় অন্তঃসত্ত্বা বধূর মর্মান্তিক মৃত্যু হয়েছে। দুর্ঘটনার পর রাস্তাতেই ওই বধূর প্রসব হয়। আশঙ্কাজনক অবস্থায় ...

 সুজিত ভৌমিক, কলকাতা: উম-পুনের জেরে মহানগরীতে কলকাতা পুলিসের নব্বই শতাংশ সিসিটিভি ক্যামেরা অকেজো হয়ে পড়েছে। ঘূর্ণিঝড়ের পর দেখতে দেখতে প্রায় দু’মাস কাটতে চলেছে। ...

 শ্রীনগর: সোমবার সকালে জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলায় যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হল দুই জঙ্গি। দু’পক্ষের গুলির লড়াইয়ে জখম হয়েছেন একজন স্থানীয় মহিলা। পুলিশ জানিয়েছে, গোপন সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে অনন্তনাগের শ্রীগুফওয়ারা এলাকায় সকাল থেকেই তল্লাশি অভিযান শুরু হয়। ...

 ভদোদরা: ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ‘থ্রি ডব্লুজ’এর বিরুদ্ধে খেলেছেন, এমন ভারতীয় ক্রিকেটারদের মধ্যে বর্তমানে একমাত্র জীবিত দত্তাজিরাও গায়কোয়াড়। তিনি প্রাক্তন ভারতীয় ওপেনার ও কোচ অংশুমান গায়কোয়াড়ের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শরীর-স্বাস্থ্যের হঠাৎ অবনতি। উচ্চশিক্ষায় বাধা। সৃষ্টিশীল কাজে উন্নতি। পারিবারিক কলহ এড়িয়ে চলুন। জ্ঞাতি বিরোধ সম্পত্তি ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৫৪ - শ্রীরামকৃষ্ণের অন্যতম শিষ্য ও শ্রীশ্রীরামকৃষ্ণকথামৃতর রচয়িতা মহেন্দ্রনাথ গুপ্তর জন্ম
১৯১৮: সুইডেনের চিত্রপরিচালক ইঙ্গমার বার্গম্যানের জন্ম
১৯৩৬: লেখক ধনগোপাল মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: শ্রীলঙ্কান ক্রিকেটার ও রাজনীতিবিদ হাসান তিলকরত্নের জন্ম
১৯৭১: মডেল মধু সাপ্রের জন্ম
১৯৭৫: সুরকার মদন মোহনের মূত্যু
২০০৩: অভিনেত্রী লীলা চিটনিসের মূত্যু
২০০৮: বিচারপতি ওয়াই ভি চন্দ্রচূড়ের মূত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭৪.৩৯ টাকা ৭৬.১০ টাকা
পাউন্ড ৯৩.৫৮ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৩.৬৯ টাকা ৮৬.৭৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪৯,৯৪০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৭,৩৮০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৪৮,০৯০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৫২,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৫২,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
13th  July, 2020

দিন পঞ্জিকা

৩০ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, নবমী ৩৮/২১ রাত্রি ৮/২৫। অশ্বিনী ২২/৩৬ দিবা ২/৭। সূর্যোদয় ৫/৪/১৬, সূর্যাস্ত ৬/২০/২৮। অমৃতযোগ দিবা ৭/৪৩ মধ্যে পুনঃ ৯/২৯ গতে ১২/৮ মধ্যে পুনঃ৩/৪১ গতে ৪/৩৪ মধ্যে। রাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ১২/৪ গতে ২/১৩ মধ্যে। বারবেলা ৬/৪৪ গতে ৮/২৩ মধ্যে পুনঃ ১/২১ গতে ৩/১ মধ্যে। কালরাত্রি ৭/৪১ গতে ৯/১ মধ্যে।
২৯ আষাঢ় ১৪২৭, ১৪ জুলাই ২০২০, মঙ্গলবার, নবমী রাত্রি ৬/৫৮।অশ্বিনী নক্ষত্র দিবা ১/৪৩। সূযোদয় ৫/৩, সূর্যাস্ত ৬/২৩। অমৃতযোগ দিবা ৭/৪৪ মধ্যে ও ৯/২৯ গতে ১২/৯ মধ্যে ও ৩/৪২ গতে ৪/৩৫ মধ্যে এবং রাত্রি ৭/৪ মধ্যে ও ১২/৪ গতে ২/৫৫ মধ্যে। বারবেলা ৬/৪৪ গতে ৮/২৪ মধ্যে ও ১/২৩ গতে ৩/৩ মধ্যে। কালরাত্রি ৭/৪৩ গতে ৯/৩ মধ্যে।
২২ জেল্কদ

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: সৃষ্টিশীল কাজে উন্নতি। বৃষ: কোনও সম্পদ লাভে আনন্দিত হতে পারেন। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৫৪ - শ্রীরামকৃষ্ণের অন্যতম শিষ্য ও শ্রীশ্রীরামকৃষ্ণকথামৃতর রচয়িতা মহেন্দ্রনাথ গুপ্তর ...বিশদ

07:03:20 PM

করোনা: রাজ্যে আক্রান্ত আরও ১৩৯০ জন
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ১৩৯০ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

07:38:42 PM

করোনায় আক্রান্ত মন্ত্রী সাধন পাণ্ডের স্ত্রী 
করোনায় আক্রান্ত হলেন মন্ত্রী সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডে। বর্তমানে ...বিশদ

05:54:17 PM

নোডাল অফিসার হিসেবে প্রথমবার কলকাতা পুরসভায় এলেন স্বরাষ্ট্রসচিব
নোডাল অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণের পর প্রথমবার কলকাতা পুরসভায় এলেন ...বিশদ

05:18:00 PM

দেশের ৮৬ শতাংশ করোনা আক্রান্ত ১০টি রাজ্যে 
ভারতের ৮৬ শতাংশ করোনা আক্রান্ত রোগী আছেন ১০টি রাজ্য। এই ...বিশদ

05:05:45 PM